কক্সবাজার জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২১



 jelaporishod.coxsbazar.gov.bd

কক্সবাজার জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২১:  এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রতি বছর বিভিন্ন জেলা পরিষদ থেকে বৃত্তি দেওয়া হয়। সফলভাবে এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষে বৃত্তির জন্য আবেদন করার জন্য আমন্ত্রিত করা হয়।
বিজ্ঞপ্তিতে উল্লিখিত সময়ের মধ্যে আবেদন ফরম পূরণের পরে প্রয়োজনীয় কাগজপত্র জেলা পরিষদ অফিসে জমা দিতে হবে। কক্সবাজার জেলা পরিষদ কেবলমাত্র দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের এককালীন বৃত্তি প্রদানের জন্য একটি প্রজ্ঞাপন জারি করেছে। 

 

কক্সবাজার জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২১

২০২০-২১ অর্থবছরে কক্সবাজার জেলা পরিষদের রাজস্ব বাজেটের আওতায় কক্সবাজার জেলার স্থায়ী বাসিন্দা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা যারা সফলভাবে এসএসসি / সমমান এবং এইচএসসি / সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং ২০২০ সালে সরকারী কলেজ / সরকারী মেডিকেল কলেজ / বাংলাদেশে জনসাধারণ।
ভার্সিটি / কৃষি বিশ্ববিদ্যালয় / ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় / জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের কক্সবাজার জেলা পরিষদ কর্তৃক নির্ধারিত ফরমে নিম্নলিখিত শর্ত সাপেক্ষে এককালীন বৃত্তির জন্য আবেদন করার জন্য আমন্ত্রিত করা হচ্ছে।

 

 

 

 কক্সবাজার জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২১

কক্সবাজার জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২১

কক্সবাজার জেলা পরিষদ বৃত্তি আবেদনের শর্তাবলীঃ

 
১. আবেদনকারীদের ন্যূনতম জিপিএ ৫:০০ সহ এসএসসি / এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। যারা নির্ধারিত জিপিএর চেয়ে কম জিপিএর জন্য আবেদন করবেন তাদেরকে প্রত্যক্ষভাবে প্রত্যাখ্যাত বলে বিবেচিত হবে। সরকারী অনুমোদিত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত শিক্ষার্থী পড়াশোনা বাদে আবেদন গ্রহণ করা হবে না।


২) আবেদনকারীকে কক্সবাজার জেলা পরিষদ কর্তৃক নির্ধারিত ফর্মে বৃত্তির জন্য আবেদন করতে হবে।


৩) আবেদনকারীকে স্কলারশিপের আবেদনের ফর্মটি যথাযথভাবে পূরণ করতে হবে এবং বর্তমানে অধ্যয়নরত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান / বিভাগের প্রধানের সুপারিশ সহ ১৫/০৩/২০১২ তারিখের মধ্যে প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ অফিস, কক্সবাজারের অফিসে পৌঁছাতে হবে এবং সম্পর্কিত নথি।


৪) নিম্নলিখিত নথিগুলি আবেদন ফর্মের সাথে সংযুক্ত করে জমা দিতে হবে


ক)  শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান /বিভাগীয় প্রধান কর্তৃক সত্যায়িত সদ্য তােলা পাসপাের্ট সাইজের ০১ ( এক ) কপি ছবি আবেদনপত্রের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে ।

খ) এসএসসি / সমমানের পরীক্ষার নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।

গ) কক্সবাজার জেলায় স্থায়ীভাবে বসবাসের প্রমাণ। জন্ম সনদ সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন / পৌরসভা / ইউনিয়ন পরিষদের উপযুক্ত কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে।

ঘ) পরিবারের বার্ষিক আয়ের পরিমাণ উল্লেখ করে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন / পৌরসভা / ইউনিয়ন পরিষদের উপযুক্ত কর্তৃপক্ষের দ্বারা শংসাপত্র জমা দিতে হবে।

ঙ) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীদের প্রমাণ হিসাবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল মুক্তিযোদ্ধা। বিষয়ক মন্ত্রনালয়ের দ্বারা জারি করা আবেদনকারীর পিতা / মা / দাদা / দাদি / দাদির মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে এবং উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক আবেদনকারীর অ্যাটর্নি প্রত্যয়ন করতে হবে।

চ) প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা / উপজেলা সমাজসেবা অফিসার কর্তৃক প্রদত্ত শংসাপত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে।


৫) আবেদনপত্রের নমুনা জেলা পরিষদ নোটিশ বোর্ড, কক্সবাজার অফিস, জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার অফিসের নোটিশ বোর্ড থেকে পাওয়া যাবে। কক্সবাজার ওয়েবসাইট জেলা পরিষদ থেকে আবেদন ফর্মের নমুনা ডাউনলোড করে এ4 সাইজের কাগজে মুদ্রণ করে আবেদন ফরম প্রস্তুত করা যেতে পারে। এ4 আকারের কাগজে ফটোকপিযুক্ত আবেদন ফর্মটি গ্রহণ করা হবে।

 

 

বৃত্তির আবেদন ফর্ম এবং প্রয়োজনীয় নথিগুলি অফিসের সময় সরাসরি ডাক / কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মনোনীত অফিসে জমা দিতে হবে। আবেদনকারী বর্তমানে অধ্যয়নরত না হলে বৃত্তি বিবেচনা করা হবে না।


আবেদন গ্রহনের শেষ তারিখঃ ১৫/০৩/২০২১ খ্রিঃ তারিখ বিকাল ৫.০০ ঘটিকা।

 

কক্সবাজার জেলা পরিষদের গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের এককালীন বৃত্তির আবেদন ফরম 

 

 jelaporishod.coxsbazar.gov.bd

 


 

ফলাফল প্রকাশ


আবেদন পাওয়ার পরে তা কক্সবাজার জেলা পরিষদের ওয়েবসাইটে এবং নির্ধারিত তারিখের মধ্যে নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে।
আবেদন ফর্মের জন্য এখানে http://jelaporishod.coxsbazar.gov.bd/site/view/notices দেখুন


কক্সবাজার জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২১ কক্সবাজার জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২১ Reviewed by mybdresuls24 on 5:13 PM Rating: 5

No comments:

Powered by Blogger.